এক পশলা বৃষ্টি
- পথিক সুজন ২৮-০৪-২০২৪

অনুকবিতা
---
এক পশলা বৃষ্টি
---
---------সুজন হোসাইন
---
গুমোট ধরা গরম শেষে
একপশলা বৃষ্টি এসে
নিরবতা ভাঙিয়ে গেল ।
অদূরে মেহগনির নরম
পাতায় বৃষ্টির কয়েকটি
ফোঁটা নক্ষত্রের মতন
নিঃসৃত হচ্ছে ধরণীর পথে ।
খড়-কুটা ঝরা পাতা
ভেসে যাচ্ছে পাঁতিহাসের
ডানায় ভর করে জলের ঢেউয়ে ।
শূণ্য মাঠে ভেজা ঘাসে
খেলা করছে বালকেরা ।
বসুন্ধরা মেতেছে আজ
বৈশাখীর করুণ সুরে;
ঢের বৃষ্টি আজ ধরায় ।
ক্লান্ত পথিক ফিরেছে ঘরে
অবসাদের ক্লান্তি গেছে দূরে ।
---
18/04/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।